রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন

বাইডেনকে অভিনন্দন, ট্রাম্পকে ধন্যবাদ জানিয়ে টুইট নেতানিয়াহুর

বাইডেনকে অভিনন্দন, ট্রাম্পকে ধন্যবাদ জানিয়ে টুইট নেতানিয়াহুর

স্বদেশ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয় পাওয়ায় জো বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। বাইডেনের প্রশাসন ইসরাইলের সঙ্গে আগের ধারাতেই কাজ করে যাবে এবং দুই দেশের মধ্যেকার সম্পর্ক আরো শক্তিশালী করবে এমন আশা প্রকাশ করেন তিনি। এ নিয়ে টুইটারে জো বাইডেন ও কমালা হ্যারিসকে মেনশন করে একটি টুইট করেছেন নেতানিয়াহু। এ খবর দিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।
এতে ইসরাইলি প্রধানমন্ত্রী বলেন- জো, গত ৪০ বছর ধরে আমাদের মধ্যে দারুণ ব্যক্তিগত সম্পর্ক রয়েছে। আমি বাইডেনকে ইসরাইলের সেরা বন্ধু হিসেবেই চিনি। ইসরাইলের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরো জোরদার করতে দেশটির পরবর্তী প্রশাসনের সঙ্গে কাজ করে যেতে চাই।
এরপরই তিনি মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের উদ্দেশ্যে টুইট করেন। এতে তিনি লিখেন, ইসরাইলের সঙ্গে আপনার বন্ধুত্ব, গোলান ও জেরুজালেমকে স্বীকৃতি, ইরানের বিরুদ্ধে রুখে দাঁড়ানো, ইসরাইলের সঙ্গে আরব রাষ্ট্রগুলোর সম্পর্ক স্বাভাবিকরণ এবং যুক্তরাষ্ট্র-ইসরাইল সম্পর্ককে অন্য উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

গণমাধ্যমগুলোতে বাইডেনের জয় নিশ্চিত হওয়ার পরেই বিশ্ব নেতাদের প্রতিক্রিয়া আসতে শুরু করে। এর কয়েক ঘন্টা পর টুইট করেন নেতানিয়াহু। ইসরাইলের অনেক নেতাও বাইডেনের জয়ে উচ্ছাস জানিয়ে টুইট করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877